সোমবার, ১৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

রাশিয়ায় আকাশে বিমানে আগুন, নিহত ৪১



নিউজ সর্বশেষ২৪রিপোর্ট: রাশিয়ায় সুখোই সুপারজেট-১০০ নামে একটি যাত্রীবাহী বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত হয়েছেন ৪১ জন। এসময় আহত হয়েছে আরও পাঁচজন। রোববার দেশটির শেরেমেতেভো বিমানবন্দরে যাত্রীবাহী বিমানটিতে আগুন লাগার পর জরুরি অবতরণের সময় এ প্রাণহানির ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ২ জন শিশুও ছিল।

রাশিয়ার তাস নিউজ এজেন্সির বরাত দিয়ে বিবিসি জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, আগুন লেগে যাওয়া একটি বিমান থেকে জরুরি স্লাইড ব্যবহার করে যাত্রীরা বেরিয়ে আসছেন। বিমানটিতে আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

জানা যায়, সুখোই সুপারজেট-১০০ বিমানটি রোববার স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটায় যাত্রা শুরু করে। বিমানটিতে ৭৮ জন যাত্রী ছিল। রাজধানী মস্কো থেকে রাশিয়ার উত্তর পূর্বাঞ্চলীয় শহর মুরমানস্কে যাত্রার কথা ছিল বিমানটির।

রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, সুখোই সুপারজেট-১০০ বিমানটিতে উড্ডয়নের পরপরই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সঙ্গে সঙ্গে পাইলট জরুরি অবতরণের জন্য বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে বার্তাও পাঠিয়েছিলেন।

খবরে বলা হয়েছে, প্রথমবার জরুরি অবতরণ করতে গিয়েও ব্যর্থ হয় বিমানটি।

এক বিবৃতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমানে আগুন ধরে যাওয়ার পর ক্রুরা যাত্রীদের বাঁচাতে যথাসাধ্য চেষ্টা করেছে। যাত্রীদের উদ্ধারে তারা মাত্র ৫৫ সেকেন্ড সময় পেয়েছিল।

দুর্ঘটনায় বেঁচে যাওয়া এক যাত্রী বলেন, যারা বেঁচে গেছেন। তাঁরা অলৌকিক ভাবে বেঁচে ফিরেছেন।

  •